Categories
Uncategorized

হ্যামট্রামক পাবলিক স্কুলের কি টাকা প্রয়োজন

হ্যামট্রামক পাবলিক স্কুল এই বছর অবশেষে একটি উদ্বৃত্ত পরিণত হচ্ছে। এই বছর উদ্বৃত্ত হিসেবে চিহ্নিত করা হয়েছে:

  • সাধারণ তহবিল উদ্বৃত্ত: $12,200,000
  • ডুবে যাওয়া তহবিল উদ্বৃত্ত: $47,000
  • খাদ্য সেবা উদ্বৃত্ত: $350,300
  • বিনোদন উদ্বৃত্ত: $952,700

এটা ১৩,৫০০,০০০ ডলারের বেশি উদ্বৃত্ত। এটা সব সমস্যা ঠিক করার জন্য যথেষ্ট হবে এবং নতুন প্রস্তাবিত ভবন নির্মাণ ের মাধ্যমে শুরু হবে, এবং যদি শহরটি বার্ষিক ভিত্তিতে উদ্বৃত্ত বজায় রাখে, তাহলে আমরা ২ বছরের মধ্যে (১০ বছরে ১৩০ মিলিয়ন উদ্বৃত্ত) নির্মাণ শেষ করতে পারব যদি আমরা একই স্তরের ব্যবস্থাপনা চালিয়ে যাই। এটা কাঙ্ক্ষিত ফলাফল অর্জন করবে না বরং করদাতার উপর বোঝা ও হ্রাস করবে। মনে রাখবেন যে আমরা ইতোমধ্যে ইতোমধ্যে ডুবে যাওয়া তহবিলে এক মিলিয়ন ডলারেরও বেশি অর্থ প্রদান করছি, যে পরিমাণ আপনি এত সংস্কার করতে পারেন, আমাদের শুধু জবাবদিহিতা এবং লাইন আইটেম প্রয়োজন যেখানে টাকা খরচ করা হচ্ছে তাই আমরা জানি বর্জ্য কোথায় এবং এটি কেটে ফেলা হচ্ছে। আমরা আশা করি নতুন সুপারিনটেনডেন্ট হ্যামট্রামক বাসিন্দা এবং ব্যবসায়ীদের উপর করের বোঝা বাড়ানোর পরিবর্তে সিদ্ধান্ত নেবেন।

Categories
Uncategorized

জুন 20 কমিউনিটি মিটিং পর্যালোচনা

স্কুল বোর্ডের হামট্রামক ইসলামিক সেন্টারে একটি কমিউনিটি মিটিং-এ যোগ দেওয়ার কথা ছিল, কেন এটা সম্প্রদায়ের জন্য প্রয়োজন এবং আগের দিন উপস্থিতি নিশ্চিত করা হয়েছে। এই সভার আয়োজন করেছিলেন ডেট্রয়েটের বাসিন্দা স্যাম আলাসরি। এটা দূর থেকে সুপারিনটেনডেন্ট দ্বারা উপস্থিত ছিল। এই সংক্ষিপ্ত পোস্টটি এই সভায় উল্লিখিত বিষয়গুলো আরো বিস্তারিতভাবে তুলে ধরে। এর মধ্যে যাওয়ার আগে আমরা আপনার মনোযোগ আকর্ষণ করতে চাই:

  • হ্যামট্রামক পাবলিক স্কুল শহরের চার্টার সহযোগীদের তুলনায় প্রতি ছাত্রপিছু বেশি খরচ করে এবং কম উৎপাদনশীল ফলাফল প্রদান করে।
  • হ্যামট্রামকের চার্টার স্কুলগুলো অবকাঠামো নির্মাণের জন্য আমাদের টাকা দিতে হবে না।
  • হ্যামট্রামক পাবলিক স্কুল একটি উচ্চ টার্নওভার হার আছে। এর কারণ হচ্ছে না যে তারা নতুন ভবনে শিক্ষকতা করছে না, এই ব্যর্থতার আরো অনেক কিছু আছে যা মোকাবেলা করা প্রয়োজন। আমাদের আরো কিছু করতে হবে এবং অন্তর্নিহিত সমস্যার সমাধান করতে হবে যা কম উৎপাদনের সাথে অতিরিক্ত ব্যয় করছে।

মিটিং প্যানেলিস্টরা এইমাত্র এইচপিএস-এর একজন সরাসরি প্রতিনিধি, নাবিল নাগি – এল ডিরেক্টরি এবং ফোনে সুপারিনটেনডেন্টের সাথে ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন আইসিওএইচ বোর্ডের সদস্য এমাদ শামাখ, আব্রাহাম আয়াশ এবং স্যাম আলাসরি। কয়েকজন এইচপিএস সদস্য যারা একদিন আগে তাদের উপস্থিতি নিশ্চিত করেছে, বিশেষ করে: সালাহ হাদওয়ান (ভাইস প্রেসিডেন্ট) এবং মুরতাধা ওবায়েদ (ট্রাস্টি)।

১৫:০০ মার্ক ের স্থানীয় ব্যবসায়ী আদনান গোবেহ একটি ভালো প্রশ্ন করেছেন: চার্টার স্কুলগুলো কেন ভালো পারফর্ম করছে যখন তাদের সামগ্রিকভাবে ভালো উদ্বৃত্ত এবং সেবা রয়েছে। একজন প্যানেলিস্ট এই প্রশ্নের উত্তর দিতে শুরু করেন এই বলে যে এর কারণ হচ্ছে আমরা চার্টার স্কুলের চেয়ে অনেক বেশি প্রশিক্ষিত এবং অনেক বেশি বিশেষজ্ঞ এবং পেশাদার। সুপারিনটেনডেন্ট অন্যান্য বিষয় উল্লেখ করেছেন যেমন মিশিগানে রাষ্ট্র সরকারী স্কুলের জন্য অর্থ প্রদান করে না, এটা শহরের মিলের মধ্যে দিয়ে যেতে হবে। তিনি আরো উল্লেখ করেছেন কিভাবে ৩০,০০০ মার্কিন ডলার রেঞ্জ চার্টার স্কুলের বেতনের বিপরীতে বেতন ৬০,০০০ মার্কিন ডলার বেশি। এটা সত্য নয় এবং আমরা নিশ্চিত করতে পারি যে হ্যামট্রামক পাবলিক স্কুলের এন্ট্রি লেভেল শিক্ষকরা অনেক কম বেতন পান

উপস্থাপনা কাঠামোগত এবং নকশা সমস্যা সঙ্গে চলতে থাকে। বহনযোগ্য শ্রেণীকক্ষের ভেতরের বাথরুম থেকে শুরু করে ১০ বছর আগে কেনা বাথরুম গুলো ছাত্রবান্ধব নয়। তারা একমত হয়েছেন যে তাদের মোকাবেলা করার জন্য কিছু ব্যর্থতা আছে এবং এটা এমন কিছু যা তারা আমাদের মোকাবেলা করতে হবে তা ব্যবহার করতে পারে।

আদনান গোবেহ আবার ~৪০ মিনিট মার্ক ের সময় কথা বলেছেন। ১০ বছর আগে তিনি এবং আরেকজন স্থানীয় ব্যবসায়ী গিয়ে স্থানীয় ব্যবসা হিসেবে সস্তা সেবা এবং উপাদান প্রদান করেন (তার ব্যবসা যা কন্যান্টের ডেট্রয়েট সাইড জুড়ে ঘটেছিল)। তিনি আবেগের সাথে বলেছেন কিভাবে তারা স্থানীয় ব্যবসার পরিবর্তে বাস করা শহরগুলোকে কিনতে এবং সমর্থন করতে চায় এবং বিস্মিত যে এই ধরনের দুর্নীতি কি এই প্রশাসন এবং সুপারিনটেনডেন্টের উপর বহন করবে নাকি পরিস্থিতি ভিন্ন হবে? সুপারিনটেনডেন্ট উল্লেখ করেছেন কিভাবে নতুন প্রশাসনের রয়্যাল কাবোব, রেমাস রেস্টুরেন্ট এবং মেইন স্ট্রিট রেস্টুরেন্টের মত ব্যবসার সাথে স্থানীয় সম্পর্ক রয়েছে। একটি সম্পর্ক যা দুই দিকে যায় যেখানে তারা প্রশাসনকে সমর্থন করে এবং তারা অবশ্যই আদনানসহ আরো ব্যবসার সাথে সাক্ষাৎ করতে পারে এবং নতুন অংশীদারিত্ব তৈরি করতে পারে।

মনে রাখতে হবে যে এই সব সম্পর্ক হ্যামট্রামকের নাগরিকদের জন্য ভালো নয়। উদাহরণস্বরূপ, স্কুল প্রশাসন হ্যামট্রামক রিভিউ এবং ইয়েমেনি আমেরিকান সংবাদপত্রে বিজ্ঞাপন দেয়, উভয়ই এই বন্ডের জন্য চাপ দিচ্ছে। এই বন্ডের বিরুদ্ধে ১টি প্রবন্ধ ওই সংবাদপত্রে পোস্ট করা হয়নি, কিন্তু দ্যা হ্যামট্রামক রিভিউ এই বন্ডের সমর্থনে একটি পুরো সপ্তাহ এবং সংবাদপত্র (যা বাংলা ও আরবী ভাষায় অনূদিত হয়েছিল) উৎসর্গ করেছে। এটা উদ্বেগজনক কারণ সংবাদপত্রের স্বাধীন হওয়া উচিত তাদের বিজ্ঞাপন থেকে।

সুপারিনটেনডেন্ট ~১:০২:৩০ মার্ক উল্লেখ করেছেন কিভাবে অ্যান আর্বোর ১ বিলিয়ন ডলারের বন্ড পাশ করেছে। তিনি উল্লেখ করেননি যে এই পরিমাণ পেতে তাদের শেষ প্রান্তে মাত্র ১.৬৫ মিলিয়ন বৃদ্ধি পেয়েছে, যা তারা প্রস্তাবিত ৭.৫ মিলের বিপরীতে। আয়োজকদের ক্রমাগত মন্তব্য ভুলে গেলে চলবে না যে এই সর্বোচ্চ বৃদ্ধি বছরে ১৭৫ ডলার, যারা মন্তব্যে জিজ্ঞেস করেছে। আপনার বাড়িতে প্রকৃত বৃদ্ধি কতটা হবে তা গণনা করতে আমাদের উপযোগী ক্যালকুলেটর ব্যবহার করুন।

Categories
Uncategorized

HamtramckTaxes.com স্বাগতম

হ্যামট্রামক স্কুল অ্যাডমিনিস্ট্রেশন স্কুল বন্ড ট্যাক্স বৃদ্ধি এবং হ্যামট্রামক পুলিশ এবং ফায়ারফাইটার পেনশন মিলেজ উভয়কেই কেন ভোট দিতে হবে তা ব্যাখ্যা করার জন্য আমরা এই বিনয়ী ওয়েবসাইট তৈরি করেছি, যা আপনার বাড়ির সম্পত্তির কর গড়ে ৫০০ ডলার বা আরো বেশী বাড়াতে পারে।

প্রধান ওয়েবসাইট এবং এই ব্লগ উভয়ই এর জন্য অর্থ প্রদান করা হয়:

হ্যামট্রামক সিটিজেনস এগেইনস্ট ট্যাক্সেশন
২১২০ ক্যানিফ * হ্যামট্রামক, এমআই ৪৮২১২


আপনার যদি কোন প্রশ্ন থাকে অথবা আমাদের ইমেইল করার জন্য বিনামূল্যে কিছু অবদান রাখতে চান: admin@hamtramckTaxes.com অথবা আমাদের ফেসবুক গ্রুপে গিয়ে: https://www.facebook.com/Hamtramck-Citizens-Against-Taxation-111424403944173/